রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দুই ট্রলারে ফের গুলিবর্ষণ

ভয়েস প্রতিবেদক, টেকনাফ:

টেকনাফের শাহ পরীরদ্বীপগামী দুটি যাত্রীবাহী ট্রলার লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত হতে ফের গুলিবর্ষণের অভিযোগ উঠেছে। দেড় শতাধিক গুলিবর্ষণ করা হয় বলে উল্লেখ করেছেন ট্রলারে থাকা যাত্রীরা। তবে কারা এ গুলি বর্ষণ করেছেন সেটি জানা যায়নি।

বুধবার (১৭ জুলাই) দুপুর আড়াইটার দিকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটের নাফনদীর গোলারচরে এ ঘটনা ঘটে।

সেন্টমার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সভাপতি আব্দুর রশিদ বলেন, দুপুরে দিকে সেন্টমার্টিন থেকে দুটি সার্ভিস ট্রলার ৭০ জন যাত্রী নিয়ে টেকনাফের শাহপরীর দ্বীপের দিকে যাচ্ছিল। তারা নাফনদীর বাংলাদেশ জলসীমার গোলারচরের কাছাকাছি পৌঁছলে মিয়ানমার সীমান্ত থেকে দেড় শতাধিক গুলি ছুঁড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

পরে ট্রলার দুটি কোনো রকম শাহপরীর দ্বীপ জেটিঘাটে ভিড়েছে। যাত্রীদের মধ্যেই বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যও ছিলেন।

সেন্ট মার্টিনে চলাচলকারী ট্রলারে উঁচু করে পতাকা বাঁধার নির্দেশ
সেন্টমার্টিন চলাচলকারী নৌযানের দিকে গুলি ও বিরাজমান পরিস্থিতি
শাহপরীর দ্বীপ জেটিঘাটের বাসিন্দা মো. আমান উল্লাহ বলেন, যাত্রী নিয়ে আসার সময় গোলারচরের কাছাকাছি পৌঁছালে মিয়ানমার থেকে গুলি বর্ষণ শুরু করা হয়। ট্রলার দুটি ঝাউবাগান পার হয়ে শাহপরীর দ্বীপে আসা পর্যন্ত গুলি করতে থাকে। পরে ট্রলার দুটি যাত্রী নামিয়ে দিয়ে টেকনাফ জেটিঘাটে দিকে চলে যায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, নাফনদীর ঘোলারচর পার হতে গিয়ে দুটি ট্রলারে মিয়ানমার হতে গুলি করেছে বলে আমরাও খবর পেয়েছি। কে বা কারা গুলি করেছে সেটা জানতে গোয়েন্দা তৎপরতা চালানো হচ্ছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন মহলে জানিয়েছি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION